রুমায় সশস্ত্র গ্রুপের গোলাগুলি অব্যাহত
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 25-04-2023
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের মুয়ালপি পাড়ায় পাহাড়ের দুই সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের মধ্যে গত সোমবার সন্ধ্যা থেকে গোলাগুলি শুরু হলে তা আজ মঙ্গলবার পর্যন্ত অব্যাহত আছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রুমার দুর্গম মুয়ালপি পাড়ায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ, সংস্কার) ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) মধ্যে ব্যাপক গোলাগুলি শুরু হয়। এই ঘটনায় কেএনএফ এর ১ সদস্য নিহত হওয়ার খবর পাওয়া গেলেও তার সত্যতা নিশ্চিত করা যায়নি।
অন্যদিকে কেএনএফ এর ফেইসবুক পেইজ থেকে কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) এর ক্যাপ্টেন ফ্লেমিং এর বরাত দিয়ে গোলাগুলির ঘটনায় ইউপিডিএফ সংস্কারেরসহ মোট ৮ জন মারা গেছে এবং কুকি-চিন ন্যাশনাল আর্মির কেউ হতাহত হয়নি বলে দাবি করা হলেও এর সত্যতা নিশ্চিত করা যায়নি।

এদিকে গত কয়েকদিন ধরে রুমার ডাংডালা পাড়ায় কেএনএফ এর ২০ সদস্যের সশস্ত্র গ্রুপ অবস্থান গ্রহন করে, এসময় তারা পাইন্দু ইউনিয়নের ছাংডালা পাড়া থেকে শুকর কিনতে যাওয়ার সময় রুমা বাজারের ব্যবসায়ি থোয়াইনু প্রু মার্মাকে (৫৯) কে পিটিয়ে আহত করে।

এই ব্যাপারে রুমা থানার ওসি আলমগীর হোসেন বলেন, ইউপিডিএফ সংস্কার ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের মধ্যে গোলাগুলির চলছে বলে স্থানীয়রা জানায়, তবে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর আমরা পায়নি।

শেয়ার করুন