বঙ্গবন্ধু সেতুতে প্রথমবারের মত মোটরসাইকেল পারাপারে আলাদা লেন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 02-05-2022
ফাইল ছবি : সংগৃহীত

ঈদযাত্রায়  বঙ্গবন্ধু সেতু দিয়ে স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি যানবাহন চলাচল করছে এবং কয়েক হাজার মোটর সাইকেল প্রতিদিন পারাপার হওয়ায়  যানবাহন ধীর গতিতে চলছে, এজন্য প্রথমবারের মত বঙ্গবন্ধু সেতুতে মোটরসাইকেলের জন্য আলাদা টোল আদায় ও লেন ব্যবহারের ব্যবস্থা করেছে সেতু কর্তৃপক্ষ। তাই ঝুঁকি নিয়ে বাড়ি ফেরার পথেও এক ধরনের প্রশান্তিতে আছেন মোটরসাইকেল আরোহীরা।

মোটরসাইকেল আরোহী পাবনার মোঃ গফুর মিয়া বলেন, ঈদকে কেন্দ্র করে গাড়ির চাপ বৃদ্ধি, অতিরিক্ত যাত্রী, যানজট এবং টিকিট অনেকে না পাওয়ায় ঝুঁকি নিয়ে মোটরসাইকেলে অনেক সহজে বাড়ীতে ফিরছি।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপি বলেন, মোটরসাইকেল পারাপারের জন্য সেতু কর্তৃপক্ষ আলাদাভাবে টোল আদায়ের ব্যবস্থা করেছে। এ ছাড়া সেতুর পূর্বপাড়ে দুটি লেনের ব্যবস্থা করা হয়েছে। সেটি মোটরসাইকেল আরোহীরা ব্যবহার করতে পারবেন।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরাফুদ্দিন বলেন, ঈদ যাত্রায় মহাসড়কে মোটরসাইকেলের সংখ্যা আগে এত বেশি দেখা যায়নি। যানজট এড়াতে অনেকেই এখন বাড়ি ফিরছেন মোটরসাইকেলে। নিরাপদে পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে মোটরসাইকেল আরোহীদের সর্তক করতে জেলা পুলিশ সজাগ রয়েছে।

শেয়ার করুন