অধিকার বর্জন করেছেন পাকিস্তানের স্পিকার
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 10-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

পাকিস্তানের জাতীয় পরিষদের স্পিকার আসাদ কাইসার দিনভর নাটকীয়তা শেষে অধিকার বর্জন করেছেন।অধিকার  বর্জন করে তিনি পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) নেতা আয়াজ সাদিককে তার পদে বসে অনাস্থা ভোট অনুষ্ঠানের আহ্বান জানিয়েছেন। এ খবর দিয়েছে অনলাইন জিও টিভি। 

এর আগে সুপ্রিম কোর্টের সময়সীমা অতিক্রম করার কয়েক ঘন্টা আগেও আসন ধরে রাখেন তিনি এবং অধিবেশনে সভাপতিত্ব করেন। এর আগে গত শনিবার বিকেলেই জানিয়ে দেন ইমরান খানের সঙ্গে তার ৩০ বছরের সম্পর্ক। তাই তার বিরুদ্ধে অনাস্থা ভোট করতে পারবেন না। অধিকার বর্জনের ঘোষণা দেয়ার আগে আসাদ কাইসার বলেন, আমি পাকিস্তানের সংবিধানের প্রতি অনুগত। আরও গুরুত্বপূর্ণ বিষয় হলো দেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতার শপথ নিয়েছি।

তিনি আরও বলেন, মন্ত্রীপরিষদ এ বিষয়ে তার সঙ্গে ‘হুমকিমুলক চিঠির বিষয়ে’ একমত হয়েছে। তিনি এমপিদেরকে দেশের সার্বভৌমত্বের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানায়। এ সময় তিনি জাতীয় পরিষদে বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফকে ওই চিঠি পর্যালোচনা করার আহ্বান জানান। আরও বলেন, চিঠিটি পাকিস্তানের প্রধান বিচারপতির কাছে পাঠাবেন। 

আসাদ কাইসার আরও বলেন, আমি আর স্পিকারের পদে থাকছি না। আমি আমার অধিকার বর্জন করছি। তিনি আরও বলেন, সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মেনে নিয়েছেন। এই ঘোষণা দিয়ে অধিবেশন পরিচালনার জন্য সাবেক স্পিকার আয়াজ সাদিককে আমন্ত্রণ জানান। তিনি বলেন, আয়াজ সাদিককে এসে আইনি প্রক্রিয়া (অনাস্থা প্রস্তাবে) সম্পন্ন করার অনুরোধ করছি।

শেয়ার করুন