দারিদ্রকে জয় করে ফারুয়া হাই স্কুলের কুশল বাবু তঞ্চঙ্গ্যা’র সাফল্য
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 14-05-2024
ফাইল ছবি : সংগৃহীত

বাবা বিশু লাল তঞ্চঙ্গ্যা মানসিক ভারসাম্যহীন রোগী এবং মাতা কন্যামালা তঞ্চঙ্গ্যা পেশায় কৃষক। বলতে গেলেই একমাত্র পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি মা, তাও আবার নিজের সামান্য কিছু জমি এবং অন্যের জমিতে কৃষি কাজ করে কোনরকমে জীবন ধারন করাটাই যেই পরিবারের নিত্যদিনের সংগ্রাম। যেখানে নুন আনতে পানতা ফুরাই অবস্থা। সেই পরিবারের সন্তান কুশল বাবু তঞ্চঙ্গ্যা শত দারিদ্র্যকে পেছনে ফেলে এই বছর প্রকাশিত এসএসসি পরীক্ষায় রাঙামাটির বিলাইছড়ি উপজেলার অতি দূর্গম ফারুয়া উচ্চ বিদ্যালয় হতে মানবিক বিভাগে একমাত্র পরীক্ষার্থী হিসাবে জিপিএ (৫) অর্জন করেছেন। তাঁর এই অর্জনে আনন্দে ভাসছে সমগ্র বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, পরিচালনা পর্যদ এবং এলাকাবাসী।

কুশল বাবু তঞ্চঙ্গ্যার বাড়ি বিলাইছড়ি উপজেলার ৩ নং ফারুয়া ইউনিয়ন এর এগুজ্যাছড়ি পাড়ায়। ফারুয়া হাই স্কুলের প্রধান শিক্ষক শান্তিময় তঞ্চঙ্গ্যার মাধ্যমে মঙ্গলবার (১৪ মে) বিকেলে এই প্রতিবেদকের যোগাযোগ হয় কুশল বাবু তঞ্চঙ্গ্যার সাথে।

কুশল বলেন, স্কুল হতে বেশ কয়েক কি: মি: দূরে তাঁর বাড়ি। তাই সকালে উঠে স্কুলে রওনা করে আবার বিকেলে ঘরে গিয়ে কৃষিকাজে মাকে সহায়তা করতে হয় আমাকে। আর্থিক অনটনে প্রাইভেট পড়তে না পারলেও স্কুলের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষকরা আমাকে এই ভালো রেজাল্ট হবার জন্য যথেষ্ট সহযোগিতা করেছে। কখনো ভালো পোষাক পরিধান করতে পারি নাই অভাবে, আমার মা’ র যতটুকু যোগাড় করতে পেরেছে তা দিয়ে খেয়ে আমি স্কুলে আসা যাওয়া করেছি। বন্ধের দিনগুলোতে মা’ কে কৃষি কাজে সহায়তা করেছি। আমার স্বপ্ন হলো দেশের ভালো পাবলিক বিশ্ববিদ্যালয় হতে পাস করে বিসিএস পরীক্ষায় অংশ নিব এবং দেশের সেবায় নিজেকে আত্মনিয়োগ করবো।

শেয়ার করুন