"দেশের মানুষ শান্তি চায়; স্থিতিশীলতা চায়"- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 05-12-2022
ফাইল ছবি : সংগৃহীত

শিক্ষামন্ত্রী বলেন, এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার যেমন বেড়েছে, তেমনি মেধাবী শিক্ষার্থীর সংখ্যাও বেড়েছে। ফলে তাদের উচ্চ শিক্ষার জন্য ভর্তি হতে কোনো সমস্যা হবে না। ভালো শিক্ষাপ্রতিষ্ঠান দাবি করা ওই প্রতিষ্ঠানগুলোর মধ্যে বিশেষ কোনো মাহাত্ম্য আছে বলে আমি মনে করি না। কারণ, অতিমেধাবী এবং ভালো শিক্ষার্থী যারা, তাদের অভিভাবকরা ওইসব প্রতিষ্ঠানে ভর্তি করেন তাদের সন্তানদের।

সোমবার বেলা ১১টায় চাঁদপুর আউটার স্টেডিয়ামে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী।

 

তিনি বলেন, দেশের মানুষ শান্তি চায়; স্থিতিশীলতা চায়। তবে সবার গণতান্ত্রিক অধিকার আছে। তাই দাবিদাওয়ার জন্য আন্দোলন করতে হবে, তা যেন শান্তিপূর্ণ হয়। কারণ, দেশ আজ অনেক দূর এগিয়েছে। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করছেন। সুতরাং বিরোধী শক্তির বিশৃঙ্খলা সৃষ্টি করার কোনো সুযোগ নেই।

 

 

শিক্ষামন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য হচ্ছে - শিক্ষায় সমতা বিধান করা; যেখানে কোনো ধরনের বৈষম্য থাকবে না।

 

এদিকে চাঁদপুরে ৩১তম এ মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মিলন মাহমুদও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেলা কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ।

 

অন্যদিকে, মেলা উদ্বোধন শেষে শিক্ষামন্ত্রী মুক্তিযোদ্ধা স্টলসহ আরও কয়েকটি স্টল ঘুরে দেখেন। পরে চাঁদপুর সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করেন মন্ত্রী।

শেয়ার করুন