পার্বত্য চট্টগ্রামকে সাজাতে পরিকল্পনা গ্রহণ করতে হবে : মশিউর রহমান
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 12-06-2023
ফাইল ছবি : সংগৃহীত

পার্বত চট্টগ্রামকে সাজাতে পরিকল্পনা গ্রহণ করতে হবে, তার জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে একটি পরিকল্পনা উইং স্থাপনের উপর গুরুত্ব দেয়ার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ মশিউর রহমান (এনডিসি)।

রবিবার (১১ জুন) পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মচারী নিয়োগের বিষয়ে উচ্চ পর্যায়ে আলোচনা করা হবে। এছাড়া পার্বত্য চট্টগ্রামে অনেক সমস্যা রয়েছে তা কি ভাবে মোকাবেলা করা যায় তার জন্য সকলকে নিয়ে কাজ করা হবে।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সভা কক্ষে  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল আলম চৌধুরী, উন্নয়ন বোর্ডের সদস্য বাস্তবায়ন ও অর্থ হারুন উর রশিদ, সদস্য প্রশাসন ও পরিকল্পনা মোঃ জসিম উদ্দিন, উন্নয়ন বোর্ড খাগড়াছড়ির নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ মুজিবুল আলম, রাঙামাটির নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার তুষিত চাকমা, বান্দরবান নির্বাহী প্রকৌশলী মোঃ ইয়াছিন আরাফাত। 
এতে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম কৃষি সম্ভাবনাময় অঞ্চল। এ অঞ্চলকে সঠিক ভাবে ব্যবহার করা গেলে দেশের অর্থনীতিতে দারুণভাবে ভূমিকা রাখতে পারবে।
তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন আইটি সেক্টরকে আরো উন্নয়ন করতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে সাথে সাথে পার্বত্য চট্টগ্রামকেও এগিয়ে নিতে হবে। পাহাড়ের সড়ক যোগাযোগ যাতে আরো উন্নত করা যায় তার জন্য প্রকৌশল শাখাকে আরো কাজ করতে হবে।
সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়। 

শেয়ার করুন