বিএনপির লক্ষ্য যেকোনো উপায়ে ক্ষমতা দখল : ওবায়দুল কাদের
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 18-05-2023
ফাইল ছবি : সংগৃহীত

যেকোনো উপায়ে ক্ষমতা দখল করাই বিএনপির লক্ষ্য বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার (১৮ মে) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ কথা বলেন সেতুমন্ত্রী।

 

ওবায়দুল কাদের বলেন, “বিএনপির তথাকথিত আন্দোলন হালে পানি না পাওয়ায় তাদের নেতারা প্রতিদিন চিরাচরিত একঘেঁয়ে বক্তব্য দিয়েই যাচ্ছে। তারা শুধু সমালোচনার নামে সরকারের সমালোচনা করে। জনগণের ভাগ্য উন্নয়নে শেখ হাসিনার গৃহীত উন্নয়ননীতির কারণে অর্থনৈতিক অগ্রযাত্রার বিপরীতে বিএনপির হাতিয়ার হলো ষড়যন্ত্র, মিথ্যাচার, অপপ্রচার ও উসকানিমূলক বক্তব্য।”

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপির লক্ষ্য যেকোনো উপায়ে ক্ষমতা দখল। বিপরীতে আওয়ামী লীগের পথচলার শক্তি হলো শুধু জনগণ। যে আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই, যে আন্দোলন শুধু ক্ষমতার মোহ থেকে পরিচালিত হয়, সেই আন্দোলনে গণ-অভ্যুত্থানের কথা হাস্যকর।”

 

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, “আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবে গণতান্ত্রিক প্রক্রিয়া ও জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। এ দেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা করতে যা যা করার তা একমাত্র আওয়ামী লীগই করেছে। বিএনপির প্রতিষ্ঠাতা সামরিক স্বৈরশাসক জিয়াউর রহমান অসাংবিধানিক উপায়ে অবৈধভাবে ক্ষমতা দখল করে গণতান্ত্রিক সংস্কৃতি ও মূল্যবোধকে ধ্বংস করেছিল।”

 

সেতুমন্ত্রী বলেন, “সামরিক স্বৈরাচারের বুটেরতলায় পিষ্ট হয়েছিল এদেশের মানুষের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার। কারফিউ বলবৎ রেখে দেশে নির্বাচনের নামে প্রহসন সৃষ্টি করে জনগণের সঙ্গে তামাশা করেছিল। ভোট ডাকাতির প্রতিভূ শক্তি বিএনপির মুখে তাই গণতন্ত্রের কথা মানায় না।”

 

বিএনপির আমলে সন্ত্রাস ও জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত হওয়া সেই বাংলাদেশে আজ শেখ হাসিনার নেতৃত্বে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে বলে দাবি করেন ওবায়দুল কাদের।

 

সেতুমন্ত্রী বলেন, “বিএনপির শাসনামলে তাদের সৃষ্ট জঙ্গিবাদি শক্তির হলি আর্টিজান বেকারিতে হামলার পর কূটনীতিকদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছিল। এটা কোনো স্থায়ী নিরাপত্তা ব্যবস্থা ছিল না। কূটনীতিকদের আন্তর্জাতিক নিয়মানুসারে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা অপরিবর্তিত রয়েছে।”

 

ওবায়দুল কাদের বলেন, “আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বিদেশি যেসব দূতাবাস ও রাষ্ট্রদূত বাংলাদেশে আছে, তাদের সবার নিরাপত্তার ক্ষেত্রে বর্তমান সরকার কোনো প্রকার শিথিলতা প্রদর্শন করবে না।”

 

বিবৃতিতে আওয়ামী লীগের এই নেতা বলেন, “সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নীতির ফলে শহর থেকে গ্রামের প্রতিটি মানুষের জীবনমানের বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। এদেশের মানুষের ভাগ উন্নয়নে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সময়োপযোগী নীতি গ্রহণের ফলে নতুন প্রজন্ম নিজেদের মানবিক স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার সুযোগ পাচ্ছে।”

 

শেয়ার করুন