যেখানে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 12-06-2023
ফাইল ছবি : সংগৃহীত

প্রবল শক্তি নিয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’। এটি আগামী ১৫ জুন পাকিস্তানের কেটি বন্দর এবং ভারতের গুজরাটে আঘাত হানতে পারে।

 

পাকিস্তানের আবহাওয়া দফতর রবিবার রাতে এ তথ্য জানিয়েছে।

 

রবিবার রাত ৯টা ৪৫ মিনিটে পাকিস্তানের আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় বিপর্যয় দক্ষিণ করাচি বন্দর থেকে ৬৯০ কিলোমিটার, ঠাট্টা থেকে ৬৭০ কিলোমিটার এবং ওরমারা থেকে ৭২০ কিলোটার দূরে রয়েছে।

 

ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সতর্কতা জারি করেছে। বিমানগুলোকে নিরাপদ স্থানে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

ঘূর্ণিঝড় মোকাবিলায় পাকিস্তানের আবহাওয়া অধিদফতরের সঙ্গে সমন্বিতভাবে কাজ করছে পাকিস্তানের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। দুর্যোগ মোকাবিলায় নৌবাহিনী, পাকিস্তান মেরিটাইম সিকিউরিটি অর্থরিটি, পাকিস্তান কোস্ট গার্ডকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

 

ঘূর্ণিঝড় বিপর্যয়কে শক্তিশালী ঝড় ভাবা হচ্ছে। এ ঝড়ের কারণে সিন্ধ এবং বেলুচিস্তানকে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছেন পাকিস্তানের জলবায়ু পরিবর্তন এবং পরিবেশ সমন্বয় মন্ত্রী শেরি রহমান।

 


 

শেয়ার করুন