অগ্নিদগ্ধ রেশমি চাকমার পাশে দাঁড়ালেন আঃলীগ নেতা সুজন চাকমা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 08-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

রাঙামাটি জেলার বরকল উপজেলার বাসিন্দা অগ্নিদগ্ধ অসহায় রেশমি চাকমার পাশে দাড়িয়েছেন, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সদস্য সুজন চাকমা। সুজন চাকমা মঙ্গলবার (০৪জুন) সমস্ত চিকিৎসার খরচের দায়িত্ব নিয়ে রেশমি চাকমা (১২) কে  শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করান। এসময় তিনি রেশমির  শারীরিক খোঁজ খবর নেন এবং তার পরিবার কে আর্থিক সহায়তা প্রদান করেন।

জানা যায়, অগ্নিদগ্ধ রেশমি বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের দিন মজুর শ্যামল কান্তি চাকমার মেয়ে। ৩ বছর আগে শীতকালীন সময়ে আগুন পোহাতে গিয়ে দূর্ঘটনার শিকার হন রেশমি। তখন পারিবারিক আর্থিক সংকটের কারণে তার বাবার যথাযথ চিকিৎসা করানো সম্ভব হয়নি।

বর্তমানে বয়স বৃদ্ধি ও শরীর বৃদ্ধির সাথে চামড়াগুলো টান পড়ে যাচ্ছে এবং শরীরে চড়ম ভাবে জ্বালা যন্ত্রণা দেখা দিয়েছে। এমতাবস্থায়, রেশমির পারিবারিক ভাবে চিকিৎসা করানোর মতো সামার্থ্য না থাকায় বিভিন্ন মহলে সহযোগিতার হাত বাড়ায় রেশমির পরিবারের সদস্যরা।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সদস্য সুজন চাকমা বিষয়টি জানার পর রেশমি ও তার পরিবারের পাশে দাড়িয়েছেন। জানা যায়, এই আওয়ামীলীগ নেতা সুজন চাকমা রাঙামাটি শহরের অসংখ্য অসহায় ও দরিদ্র পরিবার কিংবা ব্যক্তির মাঝে নানা সময়ে নানা ধরনের সহযোগিতা করেন। 

এবিষয়ে সুজন চাকমা জানান, ‘আমার কাছে আমার এলাকার মানুষ সবার ঊর্ধ্বে। আমি তাদের সুখ-দুঃখে নিজেকে উজাড় করে দিতে চাই। শুধু তাই নয় বিগত দিনের ন্যায় আগামীতেও আমি রাঙামাটি বাসীর উন্নয়ন আর কল্যাণে মানবতার কাজ করে যাবো। এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, ভবিষ্যতে রাঙামাটি পৌরসভায় পৌর নির্বাচন করার ইচ্ছে রয়েছে। যাতে করে আরো বৃহৎ আকারে জনগণের জন্য ও সেবায় কাজ করে যেতে পারি। এজন্য তিনি সকলের দোয়া কামনা করেন।

শেয়ার করুন