উৎসবমুখর পরিবেশে রাঙামাটিতে গুচ্ছভর্তি পরীক্ষা শুরু; অংশ নিবে ১৯৪৬৩ শিক্ষার্থী
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 20-05-2023
ফাইল ছবি : সংগৃহীত

উৎসব মুখর পরিবেশ ও কঠোর নিরাপত্তাবলয়ে পার্বত্য রাঙামাটিতে শনিবার থেকে শুরু হয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা। শনিবার বেলা ১২ থেকে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাকেন্দ্রসহ মোট নয়টি কেন্দ্রে এই পরীক্ষা একযোগে শুরু হয়।

১৯ হাজার ৪৬৩ জন পরীক্ষার্থীর অংশগ্রহণে তিন দফায় রাঙামাটিতে এই পরীক্ষা অনুষ্টিত হবে বলে জানিয়েছেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার।

প্রথম দফায় শনিবার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে রাঙামাটিতে বি-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮ হাজার ৮৫৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়। 

আগামী ২৭ মে  সি-ইউনিটে ৩ হাজার ৮৮ জন এবং ৩ জুন এ-ইউনিটে ৭ হাজার ৫২০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

এই তিনটি ইউনিটে সর্বমোট ১৯ হাজার ৪৬৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে বলে গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. সেলিনা আখতার।

প্রতিষ্ঠাকাল হতে এবারই প্রথম রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অধীনে রাঙামাটিতে এতো বেশি পরিমানে পরীক্ষার্থী গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। এইলক্ষ্যে রাঙামাটির সর্বত্রই নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। স্থানীয় হোটেল-মোটেলগুলোসহ যাত্রীবাহি যানবাহনগুলোতেও আগত পরীক্ষার্থী ও তাদের স্বজনদের জন্য ২০ শতাংশ হারে মূল্যহ্রাসের ঘোষণা দিয়েছে সংশ্লিষ্ট্যরা।

এছাড়াও রাঙামাটি শহরের বিভিন্ন মসজিদগুলোতে পরীক্ষার্থীদের জন্য থাকার ব্যবস্থা করেছে স্থানীয়রা। রাজনৈতিক দলগুলোর ছাত্রসংগঠনগুলোর পক্ষ থেকেও শিক্ষার্থীদের জন্য তথ্যসেবা কেন্দ্র স্থাপন করা হয়েছে।

সবকিছু মিলিয়ে প্রথমবারের মতো রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অধীনে রাঙামাটিতে শিক্ষার্থী ও তাদের অভিভাবক মিলে প্রায় ২৫ হাজারের মতো লোক সমাগম ঘটেছে বলে জানা গেছে।

শেয়ার করুন