কবরস্থানের জায়গা জোরপূর্বক দখলের অভিযোগে রাঙামাটিতে সংবাদ সম্মেলন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 22-05-2023
ফাইল ছবি : সংগৃহীত

রাঙামাটির রাজস্থলীতে প্রভাবশালী চক্র কর্তৃক কবরস্থানের জায়গা জোরপূর্বক অবৈধভাবে দখল করে নেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় এলাকাবাসীরা। রোববার দুপুরে রাঙামাটি শহরের স্থানীয় একটি রেস্তোরায় এই সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। এতে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন এম. মিজানুর রহমান প্রিন্স।

এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, শফিপুর জামে মসজিদ কমিটির সভাপতি কবরস্থান কমিটির সদস্য আব্দুস সামাদ কাজী, কবরস্থান কমিটির সভাপতি জাহিদুল ইসলাম, সেক্রেটারি মাকুসুদুর রহমান, কবরস্থান কমিটির সদস্য মোঃ তালিব হোসেন, স্থানীয় বাসিন্দা আউয়াল হোসেন প্রমুখ।


সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, শফিপুর এলাকার জনৈক বাসিন্দা রিয়াজ উদ্দিন ও তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরেই প্রভাব খাটিয়ে জোরপূর্বক স্থানীয় বাসিন্দাদের জায়গা-জমি দখল করার পাশাপাশি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে। তাদের পেশীশক্তি ও প্রভাবের ভয়ে এলাকার মানুষজন সবসময় তটস্থ অবস্থায় থাকে। এতে করে এই চক্রটির দখল দৌরাত্ম আরো বেড়ে যায়।

সম্প্রতি রিয়াজ ও তার সাঙ্গপাঙ্গরা রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়াস্থ শফিপুর এলাকার বাসিন্দাদের একমাত্র সরকারী কবরস্থানের জায়গার একাংশ জোরপূর্বক অবৈধভাবে দখল নিতে যায়। এসময় তারা কবরস্থানের বেশ কিছু মূল্যবান গাছও কেটে নিয়ে যায়। স্থানীয়রা বিষয়টি নিয়ে বাধা দিতে গেলে তাদের সকলের বিরুদ্ধে মিথ্যা মামলা ও নানান রকম হয়রানীর হুমকি দিতে থাকে রিয়াজ, রাজ্জাক ও তার পরিবারের সদস্যরা।


এসব বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে অবহিত করলেও অদ্যবদি কোনো প্রতিকার পায়নি শফিপুর এলাকাবাসী। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, চন্দ্রঘোনা থানা পুলিশের কাছে রিয়াজ ও রাজ্জাকগংদের এই ধরনের দখলদারিত্ম নিয়ে বারংবার অভিযোগ করা হলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ না করায় স্থানীয় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে মিথ্যা মামলা-হামলা ও হয়রানী থেকে মুক্তি পেতে রাঙামাটি জেলা প্রশাসন সহ পুলিশ প্রশাসনের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলনে দাবি জানানো হয়।  

এদিকে সংবাদ সম্মেলনে উত্থাপিত অভিযোগ সম্পর্কে জানতে চাইলে মুঠোফোনে রিয়াজ প্রতিবেদককে জানিয়েছেন, তার জায়গা এলাকার একটি পক্ষ কবরস্থানের বলে অপপ্রচার চালাচ্ছে। তার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ন মিথ্যা। তিনি বলেন, মূলত মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে তার বিরুদ্ধে এসব করা হচ্ছে। বিভিন্ন জনের জায়গা দখল করেছেন, আদালতের রায়ও আছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হাইকোর্ট কিভাবে আমার বিরুদ্ধে রায় নিয়ে আসলো সেটি আমি জানি না।

শেয়ার করুন