কাপ্তাইয়ের মতি পাড়ায় জল উৎসবে শেষ হলো সাংগ্রাই
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 17-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী মতিপাড়া গ্রামে বর্ণিল আয়োজন ও জল খেলার মধ্য দিয়ে শেষ হলো সাংগ্রাই। এই উপলক্ষে মতি পাড়া মাঠে ঐতিহ্যবাহী মারমা গান, নৃত্য, খেলাধুলা এবং পানি খেলা অনুষ্ঠিত হয়। আশেপাশে গ্রামগুলো হতে শত শত মারমা যুবক যুবতিরা জড়ো হয়ে পরস্পরের প্রতি পানি ছিটে পুরানো বছরের দুঃখ, গ্লানি ও বেদনাকে ধুয়ে মুছে দিয়ে নতুন বছরকে বরন করে নেয়।

আজ ১৭ এপ্রিল (রবিবার) এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান পানি ছিটিয়ে সাংগ্রাই জল উৎসবের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক টি,পি,অং এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২ নং রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা, চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তববায়ন কর্মকর্তা রুহুল আমিন,৩২১ নং রাইখালী মৌজার হেডম্যান জনাব উ সুয়ে সুয়ে চৌধুরী, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অংলাচিং মারমা ও প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন থোয়াইসুইউ মারমা।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সাংগ্রাই জল উৎসব উদযাপন কমিটির আহবায়ক ইউপি সদস্য পাইসুই খই মারমা, সদস্য সচিব উসুইপ্রু মারমা( সেতু)।
 

শেয়ার করুন