কাপ্তাইয়ে বাংলা নববর্ষ উপলক্ষে র‌্যালী উদযাপন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 14-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

রাঙামাটি জেলার কাপ্তাইয়ে বাংলা নববর্ষ উপলক্ষে বর্ণিল আয়োজন ও মঙ্গল শোভাযাত্রা র‌্যালীর মাধ্যমে বরণ করে নিয়েছে উপজেলার সর্বস্থরের মানুষ। এ আয়োজনের উদ্যোগ নিয়েছে  উপজেলা প্রশাসন।

আজ ১৪ এপ্রিল ইং এবং ১লা বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর হতে একটি মঙ্গল শোভাযাত্রা র‍্যালী বের করা হয়। এ সময় নানা রকম বাদ্য বাজনার তালে তালে বিভিন্ন পোশাকে সজ্জিত হয়ে নানা শ্রেণী পেশার মানুষ এই মঙ্গল শোভাযাত্রা র‍্যালীতে অংশ নেন। মঙ্গল শোভাযাত্রা র‍্যালীটি উপজেলা পরিষদ চত্বর হতে শুরু হয়ে কাপ্তাই সড়ক এবং বড়ইছড়ি বাজার প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়।

এ মঙ্গল শোভাযাত্রা র‌্যালীতে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, উপজেলা কৃষি কর্মকর্তা সামসুল আলম চৌধুরী, কর্ণফুলী সরকারি কলেজের অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন, ওসি (তদন্ত) আখতার হোসেন, কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ এর উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলমসহ এ সময় সরকারি কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

এদিকে বাংলা নববর্ষ উপলক্ষে কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বাউল গানের আসর এবং বৈশাখী মেলার আয়োজন করা হয়। এতে বাউল গান পরিবেশন করেন বিশিষ্ট বাউল শিল্পী বসুদেব মল্লিক ও তাঁর দল। এছাড়া কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা সমবেত কন্ঠে বৈশাখের গান পরিবেশন করেন।

এর আগে অতিথিরা উপজেলা পরিষদ মিলনায়তনে বৈশাখী মেলার স্টল পরিদর্শন করেন। ৮ টি স্টলে হরেক রকম হস্ত শিল্প, কারু শিল্প, মুড়কি মোয়া, পিঠা, পায়েস নিয়ে স্টল সাজান উদ্যোক্তারা।

শেয়ার করুন