বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার বড়ুয়ার স্মরণে রাঙ্গামাটিতে শোকসভা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 24-03-2023
ফাইল ছবি : সংগৃহীত

রাঙ্গামাটিতে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার বড়–য়ার স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২২ মার্চ বিকেলে শহরের মাউন্টেইন ভিউ হোটেলে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের আয়োজনে এ শোকসভা অনুষ্ঠিত হয়। শোক সভার শুরুতে উপস্থিত সকলে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা প্রয়াত রণজিৎ কুমার বড়–য়া আতœার প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।   

শোকসভা বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত রণজিৎ কুমার বড়–য়া ছিলেন সৎ ও প্রখর জ্ঞানের অধিকারী। মহান স্বাধীনতা মুক্তিযুদ্ধে তার দূরদর্শি ভূমিকা যেমন ছিল, তেমনি এ সংগঠন সৃষ্ঠিতে তার ভ’মিকা অপরিসীম।  তিনি তার মেধা, অভিজ্ঞতা, আচার আচরন ও গুণের মাধ্যমে যে সকল প্রতিষ্ঠান ও সংগঠনে যুক্ত ছিলেন সেখানেই তিনি মুখ উজ্জ্বল করেছেন। বক্তরা বলেন, আমরা এ ফাউন্ডেশনের একজন প্রধান অভিভাবককে হারিয়েছি।

তার মৃতুতে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের অপূরণীয় ক্ষতি হয়েছে। বক্তরা বলেন, শিক্ষা এবং শিক্ষার্থীদের উন্নয়নে তিনি এ সংগঠনের মাধ্যমে যেভাবে এগিয়ে নেওয়ার স্বপ্ন দেখেছিলেন সেটা আমাদেরকেই পূরণ করতে হবে। না হলে তার আতœা কষ্ট পাবে। তাই নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশন পরিবারের সকলকে প্রয়াত রণজিৎ কুমার বড়–য়ার স্বপ্ন পূরনে একসাথে কাজ করার আহ্বান জানান বক্তারা।

নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি ডা: নুপুর কান্তি দে এর সভাপতিত্বে শোকসভায় বক্তব্য দেন, সহ-সভাপতি রফিক আহম্মদ তালুকদার, সঞ্জিব চৌধুরী, উসাং মং, যুগ্ন সম্পাদক শংকর দে, রেজাউল করিম চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এ্যাড: তোষন চাকমা, অর্থ সম্পাদক জাকির হোসেন, কার্যনির্বাহী সদস্য রতন কুমার দে, নিপু মায়া ছেত্রী, প্রয়াত রনজিৎ কুমার বড়–য়ার পুত্র সোহেল বড়–য়া, সংগঠনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান মানিক প্রমূখ।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের  সমাজকল্যাণ সম্পাদক তৈফিক হোসেন কবীর। 
 

শেয়ার করুন