রাইখালীর গভীর অরণ্যে ৮ ফুট লম্বা অজগর অবমুক্ত
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 02-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

রাঙামাটি জেলার কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের আওতাধীন রাইখালীর গহীন অরন্যে ৮ ফুট লম্বা একটি অজগর সাপ অবমুক্ত করা হয়েছে ।

বৃহস্পতিবার(৩০ মে) বিকেলে অপজগর সাপ অবমুক্ত করা হয়।।

সাপটি গত রোববার(২৬ মে) রাইখালী ইউনিয়নের পুরান বাজার এলাকা থেকে উদ্ধার করা হয়।

পাল্পউড বাগান বিভাগের বন প্রহরী মোঃ হাসান জানায়, ঘটনারদিন দুপুরে রাইখালী ইউপি চেয়ারম্যান মংক্য মারমার মাধ্যমে জানতে পারি রাইখালী পুরান বাজারস্থ জনৈক মং মারমার বাড়িতে একটি অজগর সাপ ডুকেছে। খবর পেয়ে বনকর্মীরা তাৎক্ষনিক উপস্থিত হয়ে ওই বাড়ি থেকে জালি অজগর সাপটি উদ্ধার করি। এসময় রাইখালী ইউপি চেয়ারম্যান, মেম্বার ও বনকর্মীরা উপস্থিত ছিলেন।

পরবর্তীতে উদ্ধার করা জালি অজগর সাপটি বৃহস্পতিবার(৩০ মে) বিকেলে পাল্পউড বাগান বিভাগের আওতাধীন রাইখালীর গভীর অরন্যে অবমুক্ত করা হয়। এসময় পাল্পউড বাগান বিভাগের আওতাধীন তিনছড়ি বিট কর্মকর্তা সফিউদ্দিন মজুমদার, বনকর্মী ও রাইখালী ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যা উপস্থিত ছিলেন।

রাইখালী বন রেঞ্জ কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম জানায়, বৃষ্টিরদিনে মাঝে মধ্যে এধরনের সাপ সহ অন্যান্য বন্য প্রাণী লোকালয়ে চলে আসে। তিনি স্থানীয় এলাকাবাসীকে উদ্দেশ্য করে বলেন, যদি এমন ঘটনা কেউ দেখেন অথবা শুনে থাকেন দ্রুত বন বিভাগকে জানাবেন। কেউ এসব বন্য প্রাণীকে ধরে রাখতে অথবা মেরে ফেলতে পারবেন না। বন্যপ্রাণী নিরাপত্তা ও সংরক্ষণ আইন ২০১২ অনুযায়ী বন্যপ্রাণী ধরা বা হত্যা করা আইনত দন্ডনীয় অপরাধ। বন্যপ্রাণী রক্ষায় তিনি সকলের সহযোগীতা চেয়েছেন।

শেয়ার করুন